fbpx

বাংলাদেশে ডিজিটাল বিপ্লবের সাথে সাথে বেড়ে যাচ্ছে “অনলাইন শপিং।” এতে করে যেমন মানুষের সময় বেঁচে যাচ্ছে সাথে সাথে পছন্দের পণ্যটিও পাচ্ছেন ঘরে বসেই।

আজকের এই ব্যাস্ততার যুগে ও করোনার ভয়াবহতার মধ্যে তাই গরু কেনা–বেচা করার জন্য হাটে যাওয়া বিশাল বিপত্তির কারন হয়ে দাড়িয়েছে। দেখা যায় কোন অনুষ্ঠানের প্রয়োজনে অথবা ঈদ এ কোন উপায়ন্তর না পেয়ে গরুর হাটে যেতে হচ্ছে। এতে করে একদিকে যেমন সময় অপচয় হচ্ছে তেমনি ধূলো , বালি, কাদাঁ, গরমে জীবন অতিষ্ঠ হয়ে উঠছে। কারণ হাটে কেবল হাতে গোনা কিছু সংখ্যক গরু পাওয়া যায়।

অন্যদিকে দেখা যায়, একজন গরু বিক্রেতা হয়তো তার সবচাইতে ভালো গরুটি হাটে নিয়ে আসলো ভালো দাম পাবার আশায় কিন্তু ক্রেতার অভাবে বা অন্যকোন কারণে সঠিক দামে বিক্রি করতে না পারায় হতাশ হয়ে যায়।

ডিজিটাল হাট হচ্ছে সেই প্লাটফর্ম যেখানে ক্রেতা এবং বিক্রেতাকে একত্রিত করা হয়।একজন ক্রেতা ঘরে বসেই দেখতে পারবে বাংলাদেশের যেকোন প্রান্তে থাকা একজন গরু বিক্রেতার কাছে থাকে গরুটিকে। এখানে ক্রেতা যেমন ভাবে উপকৃত হবে ঠিক তেমনভাবেই উপকৃত হবে বিক্রেতাও।

এখানে ভার্চুয়াল মেডিক্যাল সাইটে গরু ছাগলের যেকোন ধরনের রোগের সমাধান পাবেন।আপনার গোবাদি পশুটির কি ধরনের রোগ হয়েছে সেটার ছবি সহ শেয়ার করতে পারবেন।

এখানে আরো থাকছে খাবার ও মেডিসিন যেখনে আপনারা সহজেই গরুর খাবার এবং মেডিসিন কোথায় পাওয়া যায়।কোন খাবার অথবা ঔষধ টা বেশি ভালো হবে এসব তথ্য পাওয়া যাবে।

বাংলাদেশের কোন প্রান্তে কোন হাট কোখন বসে সেই তথ্য দিয়ে আপনাদের সাহায্য করার জন্যই ইভেন্টস।

ক্রেতা ও বিক্রেতা নিজেদের মধ্যে অর্থ লেনদেন নিজেদের পছন্দ অনুযায়ী যেকোন উপায়ে করতে পারে। এক্ষেত্রে ডিজিটাল হাট কোন ভাবে যুক্ত থাকবে না।

Change
Share on facebook
Share on twitter
Share on linkedin